25 September, 2021 (Saturday)
শিরোনাম

দীর্ঘ হচ্ছে মৃতের সংখ্যা, পরপর তিনটি লাশ দাফন করেন স্বেচ্ছাসেবকলীগ ১০১ টিম

প্রকাশিতঃ 26-07-2021



কুমিল্লা প্রতিনিধিঃ করোনায় দীর্ঘ হচ্ছে মৃতের সংখ্যা। কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ ১০১ টিম যখন ৪৭ তম লাশটি দাফন করছেন তখন একই দিনে বিরামহীনভাবে দাফন করতে হয়েছে তিন তিনটি মৃতদেহ।
ক্লান্ত শরীরে ভেজা পিপিই পরেই কাজ করেছেন টিমের সদস্যরা।
রবিবার (২৫ জুলাই) বিকাল ৪টায় করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা সদর হসপিটালে মারা জান মোঃ আলিম ভূইয়া (৪০)। তার বাড়ী দেবিদ্বার উপজেলার জাফরাবাদ।
একই দিনে কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে সন্ধা ৬.৩০ মিনিটে মৃত্যুবরণ করেন একই উপজেলার রাজামেহেরের কাউলি পাড়ার মৃত আমিন উদ্দিন মুন্সির ছোট ছেলে জহিরুল ইসলাম (৫০) ।
শেষ রাতে অর্থাৎ ২৬ জুলাই রাত ২টায় কুমেক হসপিটালে একই উপজেলার মরিচা গ্রামের উত্তর পাড়ার মনু মিয়ার ছেলে মোঃ জুয়েল রানা (২১) করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে তাদেরকে দাফন কাফন সম্পন্ন করেন লিটন সরকারের নেতৃত্বে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ ১০১ টিম।
লিটন সরকার জানান, লাশের কথা জানিয়ে টেলিফোনে কল পাওয়ার পর থেকে শুরু হয় কাজ। লাশের গোসল থেকে শুরু করে দাফনসহ বিভিন্ন প্রক্রিয়া সম্পন্ন করে আমরা যখন ঘরে ফিরি, তখন নিজেরাই বুঝতে পারি না জীবিত আছি কি না। সুরক্ষা পোশাক পিপিই, হাতে গ্লাভস, চোখে চশমাসহ পুরো পোশাক পরে গরমের মধ্যে কাজ করা যে কতটা কষ্টসাধ্য, তা বলে বোঝানো যাবে না। দমবন্ধ হয়ে আসে একেক সময়। বেশির ভাগ সময় মৃত ব্যক্তিদের স্বজনেরাও কাছে আসেন না ভয়ে। তবে আমরা ভয় পাই না। এই মৃত ব্যক্তিরা তো আমাদেরইকারও না কারও স্বজন।’
তিনি বলেন, এবার মৃত্যু অনেক বেড়ে গেছে। পরিস্থিতি অবশ্যই ভয়াবহ। যে হারে মানুষ মারা যাচ্ছে, আগে এরকম মারা যায় নাই,” বলেন লিটন সরকার।

কুমিল্লা দেবিদ্বার, চান্দিনা করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাও বাড়ছে বেশ দ্রুত গতিতে। গত বছরের তুলনায় এবার রোগীদের অনেক বেশি অক্সিজেনের চাহিদাও তৈরি হয়েছে।

“গত বছর এই সময়ে প্রতিদিন এক-দুই জন রোগীর বাড়িতে অক্সিজেন পৌঁছে দিতে হতো। কিন্তু গত দুই সপ্তাহ যাবত প্রতিদিন অস্বাভাবিক হারে অক্সিজেনের চাহিদা বেড়েছে বলে জানান লিটন সরকার।

যেভাবে প্রতিদিন মৃতের সংখ্যা বাড়ছে তাতে পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে সেটি ভেবে এখন উদ্বিগ্ন লিটন সরকার। তিনি সবাইকে সরকারের বিধি নিষেধ ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। মৃত্যু চির সত্য এবং কত ভয়ংকর তাহয় এই করোনায় দেশবাসী যারা ভোক্তভুগি তারা ঠিকই উপল‌দ্ধি করতে পেরেছেন! লিটন সরকার তার এবং ১০১ টিমের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন, যাদব রায়,রবিউল ইসলাম,শরিফুল ইসলাম শরিফ,হাফেজ আবদুল হক,সালাম সরকার, শামীম হোসেন,মাসুদ ভূইয়া,কাউসার সরকার,সুমন আহাম্মদ,ইমতিয়াজ আহাম্মেদ জাকির,পপস সুমন,নাহিদ হাসান সৈকত,শাহিন গাজী,রিফাত হোসেন,ইমন সরকার, মহিবুল হাসান মাহফুজ সহ টিমের অন্যান্য সদস্যবৃন্ধ।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ