25 September, 2021 (Saturday)
শিরোনাম

চলে গেলেন বিসিবি’র সাবেক প্রেসিডেন্ট

প্রকাশিতঃ 28-07-2021



স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি, আইসিসি ট্রফিতে টিম বাংলাদেশের প্রথম ম্যানেজার কমোডর মুজিবর রহমান সিজার না ফেরার দেশে পাড়ি দিয়ে চলে গেলেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি আশির দশকে বিসিবি সভাপতির দায়িত্ব পালন করার পাশাপাশি সংগঠক হওয়ার আগে একজন দক্ষ ক্রীড়াবিদও ছিলেন মুজিবুর।

দীর্ঘদিন ক্যান্সারের সাথে লড়াই করে অবশেষে ৭ বছর পর ক্যান্সারের সাথে আর পেরে ওঠেননি বিসিবির সাবেক এই সভাপতি। মৃত্যুকালে তিনি স্ত্রীসহ এক ছেলে ও একমেয়ে রেখে গেছেন। মুজিবুর ১৯৮১-৮২ সালে বোর্ড সভাপতির দায়িত্ব পালন করার আগে ক্যারিয়ার শুরু করেন খেলোয়াড় হিসেবে। ১৯৫১-৫২ মৌসুমে জিমখানার হয়ে শুরু করেন পেশাদার ক্রিকেট। ৬ বছর ক্রিকেট খেলার পর ১৯৫৭ সালে যোগ দেন পাকিস্তান নৌবাহিনীতে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর আবার ক্রিকেটে ফেরেন, সংগঠক হিসেবে। 

মুজিবুর ৫০-এর দশকে দেশের ক্রিকেট পাড়ায় অবাধ যাতায়াতের কারণে ক্রিকেট অঙ্গনে সবাই তাকে ডাকতো ‘সিজার ভাই’ বলে। সেটাই হয়ে গেছে তার ডাক নাম। ১৯৭৬-৭৭ বাংলাদেশ দলের ম্যানেজার হয়ে কানাডা সফর করেন মুজিবুর। ১৯৭৯ সাল পর্যন্ত এই দায়িত্বে ছিলেন তিনি। এরপর দায়িত্ব নেন সভাপতি হিসেবে। ক্রিকেটের বাইরে রাষ্ট্রদূতের দায়িত্বও পালন করেছেন মুজিবুর রহমান সিজার। 




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ