25 September, 2021 (Saturday)
শিরোনাম

আগামী ফুটবল মৌসুম হবে স্বাধীনতা কাপ দিয়ে

প্রকাশিতঃ 13-09-2021



স্পোর্টস ডেস্ক : স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে প্রিমিয়ার লিগের ক্লাব ও সার্ভিসেস দলগুলোকে নিয়ে বৃহৎ পরিসরে আয়োজিত হবে স্বাধীনতা কাপ। বরাবরের মতো প্রিমিয়ার লিগের সব ক্লাব তো বটেই। সঙ্গে বিশ্ববিদ্যালয় ও সার্ভিসেস দলগুলোকে নিয়ে বৃহৎ পরিসরে হবে টুর্নামেন্ট। ৪টি ভেন্যুতে হোম-অ্যাওয়ে ভিত্তিতে হবে খেলা। ক্লাবগুলোকে হোম ভেনু্য নির্বাচনের সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

আগামী ২০ সেপ্টেম্বর বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেডের মধ্যকার বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ দিয়ে শেষ হবে এবারের ফুটবল মৌসুম। সেদিন মাঠে চ্যাম্পিয়ন বসুন্ধরাকিংস ও রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ট্রফি প্রদান করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। আজ (সোমবার) বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী জানিয়েছেন, তারা নতুন মৌসুম শুরু করতে চান এ বছর।

আগামী ১ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত খেলোয়াড়দের দলবদল অনুষ্ঠিত হবে। আগামী মৌসুমের প্রিমিয়ার লিগের জন্য নিয়ম অনুযায়ী ক্লাবগুলো সর্বোচ্চ ৪ জন বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে। এদের মধ্যে নূ্যনতম একজন এশীয় খেলোয়াড় থাকতে হবে। এছাড়া কোনো ক্লাব কোনো খেলোয়াড়কে ছাড়তে চাইলে ৩০ অক্টোবরের মাঝেই সব সম্পন্ন করতে হবে। গত মৌসুমের খেলোয়াড়দের চুক্তির নূ্যনতম ৩৫ শতাংশ অর্থ চলতি মৌসুমে সংশ্লিষ্ট ক্লাব কর্তৃক সাইনিং মানি হিসেবে প্রদান করার নির্দেশনা দিয়েছে লিগ কমিটি।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ