25 September, 2021 (Saturday)
শিরোনাম

ইসিবিকে অন্য উপায়ে `ক্ষতিপূরণ` দিতে চায় ভারত

প্রকাশিতঃ 13-09-2021



স্পোর্টস ডেস্ক : পঞ্চম টেস্টে মাঠে নামতে অস্বীকার করে ক্রিকেট দুনিয়ার রোষানলে পড়েছেন বিরাট কোহলিরা। ইংল্যান্ড ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক একদম বিষিয়ে গিয়েছে। অনেকেই প্রকাশ্যে কোহলিদের সমালোচনা করছেন। অনেকে আবার একধাপ এগিয়ে আইপিএল থেকেই সরে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন। বিসিসিআইয়ের সঙ্গে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সম্পর্ক বরাবরই ভালো। তবে ম্যাচ শুরুর ঠিক কয়েকঘন্টা আগে টিম ইন্ডিয়া সরিয়ে নেওয়ায় সেই সম্পর্কের আঁচ পড়েছে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যেও।

ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হওয়া নিয়ে শুধু নাটকই নয়, বিস্তর আর্থিক ক্ষতিওহয়েছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ডের। ব্রিটিশ প্রচারমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ইসিবির পাশাপাশি ওল্ড ট্র্যাফোর্ডের দায়িত্বে থাকা ল্যাঙ্কাশায়ারও বড়সড় আর্থিক ক্ষতির সামনে পড়ছে। যাকে তারা `মাল্টিমিলিয়ন পাউন্ড লস` বলে দাবি করছে। 

 বাতিল হওয়ায় ইসিবির আর্থিক ক্ষতিও ভারতীয় বোর্ডকেই পুষিয়ে দিতে হবে এমন শোরগোলের মধ্যেই জানা গেছে, ম্যাঞ্চেস্টার টেস্ট অন্য কোনো সময় খেলার প্রতিশ্রুতি দিয়েছে ভারত। তাছাড়া আগামী বছর জুলাইয়ে তিনটি করে ওয়ানডে ম্যাচ এবং টি-টোয়েন্টি খেলতে বিরাট কোহলিরা যাবেন ইংল্যান্ড সফরে। ওই সফরে বাড়তি দুটি টি-টোয়েন্টি ম্যাচ বাড়ানোর প্রস্তাব দিয়েছে ভারত। তবে সম্প্রচারকারীদের রাজি হওয়ার উপর পুরো বিষয়টি নির্ভর করছে। ম্যাঞ্চেস্টার টেস্টের জন্য ২৫ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছিলেন তারা। দুটি টি-টোয়েন্টি থেকে সেই টাকা ওঠার সম্ভাবনা কম। 




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ