25 September, 2021 (Saturday)
শিরোনাম

নাইজেরিয়ায় ২৪০ কারাবন্দি ছিনতাই!

প্রকাশিতঃ 14-09-2021



অনলাইন ডেস্ক : নাইজেরিয়ায় কারাগারে সশস্ত্র বন্দুকধারীদের হামলার পর ২৪০ জন বন্দিকে ছিনিয়ে নেওয়া ঘটনা ঘটেছে। দেশটির দক্ষিণ-মধ্যাঞ্চলীয় একটি কারাগারে এই ঘটনা ঘটে বলে সোমবার (১৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

নাইজেরীয় সরকারের এক মুখপাত্রের বরাত দিয়ে আলজাজিরা জানিয়েছে, দেশটির কোগি প্রদেশের কাব্বা এলাকার একটি কারাগারে গত রোববার রাতে হামলা করে ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত হামলাকারীরা। একপর্যায়ে মধ্যম মানের নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকা ওই কারাগারে দায়িত্বপালনরত রক্ষীদের সঙ্গে বন্দুকযুদ্ধ শুরু হয় হামলাকারীদের। কারাগারটি নাইজেরিয়ার রাজধানী আবুজা থেকে দক্ষিণ-পশ্চিমে অবস্থিত।

নাইজেরিয়ার কারেকশনাল সার্ভিসের মুখপাত্র ফ্রান্সিস এনোবোর বলেছেন, ‘কোগি প্রদেশের কাব্বা এলকায় অবস্থিত ওই করাগারে হামলার পর সন্ত্রাসীরা ২৪০ জন বন্দিকে ছিনিয়ে নিয়ে যায়। হামলাকারীদের পরিচয় এখনও জানা যায়নি।’

বন্দুকধারীরা বিস্ফোরকের সাহায্যে কারাগারের তিনদিকের নিরাপত্তা দেওয়াল ধ্বংস করে দেয়। এনোবোর জানান, হামলায় তাদের দু’জন কর্মকর্তা নিহত হয়েছেন। তবে নাইজেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, হামলার পর থেকে তাদের আরও দু’জন গার্ড নিখোঁজ রয়েছেন।

হামলাকারীরা ২৪০ জন বন্দিকে ছিনিয়ে নিয়ে গেলেও ৫৪ জন বন্দি কারাগার থেকে পালাতে ব্যর্থ হন বলেও জানান ফ্রান্সিস এনোবোর।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ