27 October, 2021 (Wednesday)
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু কে স্মরন করলো শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক

প্রকাশিতঃ 18-09-2021



নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ১৭ সেপ্টেম্বর  জাতীয় জাদুঘর, কবি সুফিয়া কামাল মিলনায়তনে বিকাল ৫ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রের শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর উদ্যোগে  ঢাকায় “প্রবাস প্রত্যয়ে বঙ্গবন্ধু” শীর্ষক  এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু ও ৫০ বছরের বাংলাদেশকে প্রবাসীদের কাছে তুলে ধরছে যুক্তরাষ্ট্র শিল্পকলা একাডেমি। জাতীয় জাদুঘরে অনুষ্ঠানে মাধ্যমে জাতির জনকের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে আগামী প্রজন্মের কাছে নিজেদের দায়বদ্ধতার কথাও বলেন শিল্পবোদ্ধারা।

অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ।  এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি। বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস ও একুশে পদক প্রাপ্ত শব্দসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী। অনুষ্ঠান টি সভাপতিত্ব করেন শিল্পকলা একাডেমী
ইউএসএ ইনক সভাপতি মনিকা রায় চৌধুরী।

বাংলাদেশে অনুষ্ঠানের আয়োজন সর্ম্পকে শিল্পকলা একাডেমী ইউএসএ ইনক এর  সভাপতি মনিকা রায় চৌধুরী   বলেন,‘আমরা বাংলা সংস্কৃতির প্রচার ও প্রসারে যুক্তরাষ্ট্রে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানানোর জন্য  বাংলাদেশে আমরা এই আয়োজন করেছি।’  এর আগে  শিল্পকলা একাডেমি ইউএসএ ইনক আয়োজিত অনুষ্ঠানে যে সকল সংগীত শিল্পীরা  করোনা মহামারিতে ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ গ্রহন করেছিলেন তাদের প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন ড. অরূপ রতন চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, সঞ্জয় কবিরাজ, মাসরীন নাহার বনি, তিমির রায়, রেজওয়ানুল হক, পূজন দাস, শওকত আরা আঁখি, সুমা ভৌমিক, নুরুন্নাহার আওয়াল, আতিক শামস, সাফিয়া আফরোজ ইতি, নিগার সুলতানা তাওহিদ, আইভি দাস। পাতার বাঁশি বাজিয়ে শোনান গোলাম রব্বানী। আবৃত্তি করেন কবি নির্মলেন্দু গুণ। নৃত্য পরিবেশন করেন স্বস্তিকা পোদ্দার ও চলন্তিকা দাস ঝর্ণা।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ