05 December, 2021 (Sunday)
শিরোনাম

রেফারির মাথায় লাগাতার কিক, অতঃপর গ্রেফতার

প্রকাশিতঃ 06-10-2021



স্পোর্টস ডেস্ক : ব্রাজিলের সাও পাওলো আরএস ক্লাবের ফুটবলার উইলিয়াম রিবেইরো প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে পড়ে যান। কিন্তু রেফারির বাঁশি বাজে তার বিপক্ষেই। ফ্রিকিক পায় গুরানি। আর রেফারির এ সিদ্ধান্ত মেনে নিতে পারেননি এ ব্রাজিলিয়ান। মেজাজ হারিয়ে তখনই রেফারি রদ্রিগো ক্রিভেলারোকে কয়েক দফা আঘাত করে রীতিমতো তাকে অজ্ঞান করে ছেড়েছেন।

ঘটনাটি ঘটে ব্রাজিলিয়ান ষষ্ঠ স্তরের ফুটবল লিগে। গত সোমবার গুরানির বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ খেলছিল সাও পাওলো আরএস। দ্বিতীয়ার্ধের খেলা চলছিল। ম্যাচে তখন এক গোলের ব্যবধানে পিছিয়ে সাও পাওলো। সোমবার গুয়ারানির বিপক্ষে ম্যাচে ১-০ গোলে পিছিয়ে ছিল সাও পাওলো আরএস। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে রেফারি ফ্রি কিকের বাঁশি বাজান। মাথা ঠিক রাখতে পারেননি, আকস্মিক তার ওপর ঝাঁপিয়ে পড়েন রিবেইরো, প্রথমে ঘুষি মেরে রেফারিকে ফেলে দেন রিবেইরো। প্রে এগিয়ে মাথায় সজোরে এক লাথি মারেন তিনি। বুটের আঘাতে তৎক্ষণাৎ মাঠে জ্ঞানহারান ক্রিভেলারো।

দুই দলের খেলোয়াড় দ্রুত চিকিৎসা সহকারীদের মাঠে ডাকেন। রিবেইরো দ্রুত ঘটনাস্থল ত্যাগ করতে গেলেও স্থানীয় সশস্ত্র বাহিনীর এজেন্টরা তাকে আটক করে।  ঘটনার পরে সঙ্গে সঙ্গেই রেফারিকে হাসপাতালে নেওয়া হয়েছে। ঘণ্টাখানেক অজ্ঞান থাকার পর স্থানীয় সময় রাত ১১টার দিকে জ্ঞান ফিরেছে তার।

জ্ঞান ফিরলেও এখনও চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়েছে ক্রিভেলারোকে। ঘটনার পর ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন অতিরিক্ত রেফারি। নতুন করে ম্যাচটি অনুষ্ঠিত হবে না-কি গুরানিকে পূর্ণ পয়েন্ট দেওয়া হবে তা এখনও জানা যায়নি।

লজ্জাজনক এ ঘটনার পর রিবেইরোর সঙ্গে চুক্তি বাতিল করেছে সাও পাওলো আরএস। রেফারি ক্রিভেলারো দ্রুত সুস্থতা কামনা করে একই সঙ্গে সে ঘটনার জন্য ক্ষমাও চেয়েছেন ক্লাব প্রেসিডেন্ট দেলভিদ গুলার্ট।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ