30 November, 2021 (Tuesday)
শিরোনাম

কৃষকদের চাপা দেওয়া গাড়িটি নিজেরই, বললেন ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ 06-10-2021



অনলাইন ডেস্ক : ভারতের উত্তর প্রদেশে গাড়ি চাপায় চার বিক্ষোভকারী কৃষকসহ আট জনকে হত্যা করা হয়। প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, গাড়িটির ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের। অভিযোগ ওঠে গাড়িতে ছিলেন মন্ত্রীর ছেলে আশিষ মিশ্র। এবার মন্ত্রী নিজেই স্বীকার করলেন গাড়ির মালিকানা।

ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে অজয় মিশ্র স্বীকার করেছেন ওই গাড়িটির মালিক তারাই। তবে ঘটনার সময়ে সেখানে উপস্থিত ছিলেন না তিনি বা তার ছেলে।

অজয় মিশ্র বলেন, ‘প্রথম দিন থেকেই, আমরা স্পষ্ট করেছি যে, গাড়িটি আমাদের, এর রেজিস্ট্রেশনও আমাদের নামে। গাড়িটি আমাদের কয়েক কর্মীকে তুলে নিয়ে কাউকে স্বাগত জানাতে যায়। আমার ছেলে আরেকটি ভেন্যুতে ছিলো। সকাল ১১টা থেকে সন্ধ্যাপর্যন্ত সে আরেকটি অনুষ্ঠান আয়োজনে যুক্ত ছিলো। আমার ছেলে যেখানে ছিলো সেখানে হাজার হাজার মানুষও উপস্থিত ছিলো। ছবি আর ভিডিও আছে। তার কল রেকর্ড, লোকেশন সবকিছুই খতিয়ে দেখতে পারে। হাজার হাজার মানুষ স্বাক্ষ্য দিতে প্রস্তুত যে আশিষ মিশ্র তাদের সঙ্গে ছিলেন।’

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘গাড়িটি ঘেরাওয়ের পর, আমি স্পষ্ট করে বলেছি যে আমার চালককে খুন করা হয়েছে, আরও দুই কর্মীকেও খুন করা হয়েছে। এক কর্মী পালিয়ে যায়, তিন কর্মী আহত হয়। আর তারপরই গাড়িটি থামানো হয়। এরপরে গাড়িটি ফেলে দিয়ে আরও কয়েকটি গাড়ির সঙ্গে আগুন ধরিয়ে দেওয়া হয়। এই মানুষেরা কৃষক নয়। এরা কৃষকদের মধ্যে লুকিয়ে থাকা উগ্রবাদী।’

ভারতীয় মন্ত্রী এমন সময়ে ঘটনাটির ব্যাখ্যা দিলেন যখন মন্ত্রীর গাড়িকে উত্তর প্রদেশের লাখিমপুর খিরিতে স্লোগানরত কৃষকদের চাপা দেওয়ার ভিডিও ছড়িয়ে পড়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি যাচাই করছে পুলিশ।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ