30 November, 2021 (Tuesday)
শিরোনাম

কথাসাহিত্যিক হাসান আজিজুল আর নেই

প্রকাশিতঃ 15-11-2021



নিউজ ডেস্ক : লেখক–অধ্যাপক এবং একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক মারা গেছেন। আজ সোমবার রাত ৯টায় রাজশাহী শহরে নিজ বাসভবনে তাঁর মৃত্যু হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মলয় চন্দ্র ভৌমিক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

চিকিৎসা শেষে গত ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় তিনি ফেরেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পূর্ব পাশে নগরের চৌদ্দপায় এলাকার আবাসিক এলাকা ‘বিহাস’-এর নিজ বাড়ি ‘উজানে’। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিচ্ছিলেন।

এর আগে গত ২১ আগস্ট হাসান আজিজুল হককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। গুনী এই লেখককে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে প্রথমে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়, পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সেই দিন রাতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করা হয়।

হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপক হিসেবে যোগ দেন। এ বিশ্ববিদ্যালয়ে ২০০৪ সাল পর্যন্ত টানা ৩১ বছর অধ্যাপনা করেন।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ