30 November, 2021 (Tuesday)
শিরোনাম

পয়েন্ট হারিয়ে বিদায়ের শঙ্কায় বার্সা

প্রকাশিতঃ 24-11-2021



স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর সমীকরণ মেলাতে মঙ্গলবার রাতে ঘরের মাঠে বেনফিকার মুখোমুখি হয় বার্সেলোনা। এই ম্যাচ দিয়ে বার্সার কোচ হয়ে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয় জাভি হার্নান্দেজের। তবে শুরুটা ভালো হলো না বার্সা কিংবদন্তির। বেনফিকার বিপক্ষে যেখানে জয় তুলে নিলেই নিশ্চিত হতো শেষ ষোলো, সেখানে পয়েন্ট হারিয়ে বিপদে কাতালান ক্লাবটি। শঙ্কা তৈরি হয়েছে গ্রুপ পর্ব থেকে বিদায়ের। ক্যাম্প ন্যুতে মঙ্গলবার রাতে বেনফিকার বিপক্ষে ভীষণ গুরুত্বপূর্ণ ম্যাচে গোলশূন্য ড্র করেছে কাতালান ক্লাবটি। প্রথম দেখায় পর্তুগিজ ক্লাবটির মাঠে ৩-০ গোলে হেরেছিল তারা। বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৩-০ গোলে হেরে আসর শুরু করা বার্সেলোনা পরের ম্যাচে একই ব্যবধানে হারে বেনফিকার মাঠে। তবে পরের দুই ম্যাচেই জিতে ঘুরে দাঁড়ায় আলবা-বুসকেতসরা। কিন্তু এই ড্রয়ে কঠিন সমীকরণের সামনে পড়ে গেল জাভির দল।

হারিস সেফেরোভিচ, বেনফিকার এই সুইস স্ট্রাইকার ম্যাচের একদম শেষ মূহুর্তে যেভাবে গোল মিস করলেন, তাতে তাঁর এই মিসকে মৌসুমের সবচেয়ে জঘন্য মিস বললেও ভুল বলা হবে না। সেই এক মিসেই নিশ্চিত হলো, বেনফিকার বিপক্ষে অন্তত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারছে বার্সেলোনা। নিজেদের মাঠ ক্যাম্প ন্যু তে কোচ জাভির প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচে বেনফিকার বিপক্ষে গোলশূন্য ড্র করে এক পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। সেফেরোভিচের গোলটা হয়ে গেলে সেই এক পয়েন্টও জোটে না কাতালানদের কপালে।

এই গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে থাকলেও স্বস্তি নেই বার্সার। ৫ পয়েন্ট নিয়ে বেনফিকা আছে তিনে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বার্সা লড়বে বায়ার্নের মাঠে। বেনফিকার লড়াই ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা দিনামো কিয়েভের সঙ্গে। এ ম্যাচ বার্সা যদি হারে বা ড্র করে, অন্যদিকে দিনামো কিয়েভকে যদি বেনফিকা হারায় তবে বার্সাকে ছিটকে দিয়ে শেষ ষোলোতে উঠার সুযোগ থাকবে বেনফিকার সামনে।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ