30 November, 2021 (Tuesday)
শিরোনাম

টেস্ট শুরুর আগেই মুমিনুলের কণ্ঠে হতাশা

প্রকাশিতঃ 25-11-2021



স্পোর্টস ডেস্ক : একটুখানি আলোর খোঁজে থাকা টেস্ট দলকে নিজের কাঁধে বয়ে নিয়ে মুমিনুল পাড়ি দিয়েছেন একটি টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্র শুরুর আগে মুমিনুলের কণ্ঠে দেখা গেল রাজ্যের হতাশা। এদিকে আবার বাংলাদেশ ক্রিকেট দলে যে দৈন্যতা চলছে, তার আগ থেকেই সাদা পোশাকে মলিন বাংলাদেশ দল। গত টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশন শেষ করেছে একেবারে তলানিতে থেকে। এবার টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের আগে পাচ্ছেন না দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে। সাকিব আল হাসান, তামিম ইকবালরা না থাকায় সিরিজ শুরুর আগেই কিছুটা ভেঙে পড়েছেন মুমিনুল।

সেই হতাশা দলের নিয়মিত ও সিনিয়র ক্রিকেটাররা না থাকায়। মাহমুদউল্লাহ রিয়াদ অবসর নেওয়ার পর এবারই প্রথম খেলতে নামছে বাংলাদেশ। সাকিব আল হাসান ও তামিম ইকবাল নেই চোটের কারণে। তাসকিন আহমেদের মত ফর্মে থাকা ক্রিকেটারকেও ছিটকেদিয়েছে চোট।
সব মিলিয়ে মুমিনুলের কণ্ঠের অসহায়ত্ব স্পষ্টভাবে ফুটে উঠল চট্টগ্রাম টেস্ট পূর্ববর্তী সংবাদ সম্মেলনে। জানালেন, সিনিয়রদের অনুপস্থিতিতে টেস্ট খেলা তার জন্য বড় ধরনের চ্যালেঞ্জ।
মুমিনুল বলেন, ‘অধিনায়কের জন্য এটা চ্যালেঞ্জ, যখন সিনিয়ররা থাকেন না। ওয়ানডে ও টি-টোয়েন্টির চিত্র আলাদা, কিন্তু টেস্টে সবসময় সিনিয়রদের প্রয়োজন হয়। একটু চ্যালেঞ্জ তো অবশ্যই থাকবে।’

মুমিনুল অবশ্য এই হতাশাকে বেশিক্ষণ মনে পুষে রাখতে নারাজ। সিনিয়রদের উপস্থিতিকে তিনি দেখছেন জুনিয়রদের সামর্থ্য প্রমাণের সুযোগ হিসেবে। তার ভাষায়, ‘তরুণ অধিনায়ক হিসেবে আমার জন্য অবশ্যই এটা হতাশাজনক। কিন্তু এটা নিয়ে পড়ে থাকলে হবে না। জুনিয়রদের দায়িত্ব নিয়ে খেলতে হবে। তাদের জন্য এটা নতুন সুযোগ, নিজেকে প্রমাণ করার, নিজেকে দেখানোর।’ 
‘সাকিব ভাই, তামিম ভাই, তাসকিন- তারা নিয়মিত খেলোয়াড়। তারা না থাকলে আমার কাজ একটু কঠিন হয়ে যায়। তবে এটা চলমান প্রক্রিয়া। কাউকে আব, কাউকে পাব না। এটা নিয়ে পড়ে থাকলে হবে না। যারা আছে তাদের নিয়ে এগোতে হবে।’– বলেন মুমিনুল।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ