22 January, 2022 (Saturday)
শিরোনাম

হাফ পাসের দাবিতে ‘শাহবাগ অবরোধে’ পুলিশের বাধা

প্রকাশিতঃ 29-11-2021



নিউজ ডেস্ক : গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর করাসহ তিন দফা দাবিতে প্রগতিশীল আটটি ছাত্র সংগঠনের শাহবাগ অবরোধ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

সোমবার (২৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে শাহবাগ অবরোধের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসি থেকে মিছিল বের করেন নেতাকর্মীরা। মিছিলটি শাহবাগের দিকে এগোলে সেখানে আগে থেকে অবস্থান নেওয়া পুলিশ সদস্যরা এতে বাধা দেন। এ সময় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। একপর্যায়ে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে নেতাকর্মীরা সমাবেশ শুরু করেন।

শিক্ষার্থীদের বাসে হাফ ভাড়ারআন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শাহবাগ অবরোধ করতে যাওয়া বামপন্থি ছাত্র সংগঠনগুলোর মধ্যে রয়েছে ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী, ছাত্র ফেডারেশন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, ছাত্র ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ এবং বিপ্লব ছাত্র-যুব আন্দোলন।

পুলিশের বাধার বিষয়ে ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি অনিক রায় বলেন, ‘পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আমরা টিএসসি থেকে শাহবাগ মোড়ের দিকে আসতে শুরু করি। কিন্তু থানার সামনে এলে পুলিশ আমাদের বাধা দেয়।’

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, ‘শাহবাগ একটি গুরুত্বপূর্ণ মোড়। দুই পাশে দুটি হাসপাতাল রয়েছে। এই মোড় অবরোধ করলে জনদুর্ভোগ সৃষ্টি হতে পারে। তাই আমরা তাদের শাহবাগ মোড় অবরোধ না করার অনুরোধ করি। এরপরও সামনে এগোতে চাইলে তাদের বাধা দেই।’




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ