22 January, 2022 (Saturday)
শিরোনাম

জয় থেকে দূরে সরে যাচ্ছে বাংলাদেশ

প্রকাশিতঃ 29-11-2021



স্পোর্টস ডেস্ক : ২০০৩ সালে মুলতান টেস্টের খুব কাছে গিয়েছিল বাংলাদেশ। তবে ১ উইকেটের হারে স্বপ্নভঙ্গ হয় টাইগারদের। এরপর দীর্ঘ আক্ষেপ। পাকিস্তানের বিপক্ষে ১১ টেস্ট খেললেও জয়ের স্বাদ পাওয়া হয়নি। ঘরের মাঠে এবার খুব ভালো সুযোগ ছিল, সেই সুযোগ অবশ্য এখনো শেষ হয়ে যায়নি। তবে চট্টগ্রামে বাংলাদেশ দলের জয়ের সুরে খানিক ভাঙন ধরেছে। বলা যায় ধীরে ধীরে জয় থেকে দূরে সরে যাচ্ছে স্বাগতিকরা।

পাঁচদিনের ম্যাচে বাংলাদেশের দেওয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। উদ্বোধনী জুটিতে বেশ ভালো অবস্থানে আছে তারা। ১২ ওভারে ৩৮ রান তুলে চতুর্থ দিনের চা বিরতিতে গেছে সফরকারীরা। হাতে ১০ উইকেটনিয়ে জয়ের জন্য তাদের প্রয়োজন আর ১৬৪ রান। আবিদ আলী ২০ ও আব্দুল্লাহ শফিক ১৮ রানে অপরাজিত আছেন। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩৩০ রান করে বাংলাদেশ দল। পরে পাকিস্তানকে প্রথম ইনিংসে ২৮৬ রানে আটকে দেয় টাইগাররা। এতে ৪৪ রানের লিড পায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে থামে বাংলাদেশের ইনিংস। সব মিলিয়ে জয়ের জন্য সফরকারীদের প্রয়োজন ২০২ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে সাবধানী শুরু করে পাকিস্তান। দুই ওপেনার আবিদ-শফিক কোনো ঝুঁকি না নিয়ে বলের মান বিচার করে খেলছেন। সাবধানী ব্যাটিংয়ে বাউন্ডারির পাশাপাশি বের করে নিচ্ছেন রান। চা বিরতির আগে ১২ ওভারে টানা ৬ ওভারের স্পেল করেও প্রতিপক্ষ শিবিরে ভয় ধরানোর মতো কিছু করতে পারেননি প্রথম ইনিংসের সফল বোলার তাইজুল সলাম। মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেনরাও এখনো সফলতার দেখা পাননি।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ