22 January, 2022 (Saturday)
শিরোনাম

‘নতুন’ আবাহনীর সাদামাটা সূচনা

প্রকাশিতঃ 29-11-2021



স্পোর্টস ডেস্ক : চলতি ফুটবল মৌসুমটি ঢাকা আবাহনীর জন্য খুব গুরুত্বপূর্ণ। এবার বসুন্ধরা কিংস লিগ চ্যাম্পিয়ন হলে আবাহনীর হ্যাটট্রিক লিগ শিরোপার রেকর্ডের ভাগিদার হবে। গত দুই মৌসুমে ফুটবলে কোনো ট্রফি না পাওয়া আবাহনী এবার মরিয়া শিরোপা পুনরুদ্ধারে। উঁচু মানের বিদেশির সঙ্গে দেশি ফুটবলারদের মধ্যেও অনেক রদবদল করেছে ধানমন্ডির ক্লাবটি।

ঢাকা আবাহনীর এবার সবচেয়ে বড় চমক কোস্টারিকার হয়ে বিশ্বকাপ খেলা ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস। সেই কলিন্দ্রেসকে নিয়ে আজ নতুন মৌসুমের সূচনা করেছে আবাহনী। স্বাধীনতা কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আবাহনী প্রিমিয়ার লিগের নবাগত দল স্বাধীনতা সংঘকে ২-১ গোলে হারিয়েছে। দেশের অন্যতম জনপ্রিয় ওঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী সাধারণত নিজেদের ফুটবলার ধরে রাখে। নতুন অল্প কয়েকজন ফুটবলার নেয়। এবার শিরোপা পুনরুদ্ধারের জন্য ব্যাপক রদবদল করেছে তারা। নতুন আবাহনীর সূচনাটা বেশি উড়ন্ত হয়নি। স্বাধীনতা সংঘের বিরুদ্ধে বড় জয় পায়নি আবাহনী। 

আবাহনীর হয়ে একটি করে গোল করেছেন দুই ফরোয়ার্ড মেহেদী হাসান রয়েল ও ব্রাজিলের রাফায়েল । স্বাধীনতা ক্রীড়া সংঘের হয়ে দেশের শীর্ষ পর্যায়ের প্রতিযোগিতায় প্রথম গোলটি এসেছে বিদেশি ফুটবলারের পা থেকেই। কর্নার থেকে স্বাধীনতা সংঘের উজবেক ফুটবলার নরদিবেক মাভলনভ গোল করেন। 

এই গ্রুপের তৃতীয় দল পুরান ঢাকার রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। অন্য তিনটি গ্রুপে চারটি করে দল থাকলেও এ গ্রুপে তিনটি দল।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ