22 January, 2022 (Saturday)
শিরোনাম

প্রধানমন্ত্রীর নির্দেশনার বিরোধিতা যদি কেউ করে, তাহলে তাকেই পস্তাতে হবে :বাহাউদ্দিন নাছিম

প্রকাশিতঃ 09-01-2022


ফাইল ছবি


নিউজ ডেস্ক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ডা. সেলিনা হায়াৎ আইভী বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা মার্কার প্রার্থী। তিনি অত্যন্ত জনপ্রিয়, সৎ, সাহসী, দুর্নীতি ও সন্ত্রাস বিরোধী কর্মকাণ্ডে সংগ্রামী বীর এবং মানুষের বিশ্বাস, আস্থার প্রতীক। মানুষের সাথে তার ভালবাসার সম্পর্ক। মানুষ তাকে ভালবাসে, সমর্থন করে এবং বারবার ভোট দিয়ে বিজয়ী করেছে। নারায়ণগঞ্জকে একটি উন্নত, আধুনিক শহরে পরিণত করার লক্ষ্যে সে অনবরত কাজ করে যাচ্ছে। 
 
বাহাউদ্দিন নাছিম বলেন, নারায়ণগঞ্জ বাংলাদেশের অর্থনীতিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সেই গুরুত্বপূর্ণ সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে যোগ্য, নিষ্ঠাবান, জনপ্রিয় প্রার্থী হিসেবে তার কাছাকাছি অন্যকেউ নেই। তিনি শান্তিপ্রিয়। শান্তিকে সবসময় গুরুত্ব দেন। নারায়ণগঞ্জের জনগণ শান্তি চায়। জনগণের মধ্যে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি কাজ করছেন। সন্ত্রাসীদের বিরুদ্ধে সে একজন বলিষ্ঠ কণ্ঠস্বর। সে নারায়ণগঞ্জের মানুষকে প্রাণ দিয়ে ভালবাসে। সে মরহুম আলী আহমদ চুনকার যোগ্য সন্তান। আলী আহমদ চুনকা সাধারণ মানুষের নেতা ছিলেন। তিনি সাহসী নেতা ছিলেন। সন্তান আইভী তার পিতার আদর্শ এবং যেভাবে তিনি মানুষকে ভালবাসতেন, একই ভাবধারায় উদ্বুদ্ধ হয়ে বড় হয়েছেন তিনি। 
 
তিনি বলেন, আইভী প্রমাণ করেছে সে একজন মানুষের নেতা। অন্যান্য প্রার্থী থেকে অনেক এগিয়ে আছে। নারী-পুরুষ, ধনী-গরিব, সাধারণ খেটে খাওয়া মানুষ, শিক্ষক-ছাত্র নির্বিশেষে সর্বস্তরের মানুষের ব্যাপক জনসমর্থন নিয়ে সেলিনা হায়াৎ আইভী আগামী নির্বাচনে নির্বাচিত হবেন। এ ব্যাপারে বিন্দু-মাত্র সন্দেহের কোনো অবকাশ নেই। গতবার সে যত ভোটে বিজয়ী হয়েছিল, এবার তার চাইতেও বেশি অর্থাৎ লক্ষাধিক ভোটের ব্যবধানে সেলিনা হায়াৎ আইভী বিজয়ী হবে। এখানে কেউ কেউ ব্যক্তিগত রেষারেষির কারণে পারিবারিক স্বার্থ অথবা দ্বন্দ্বের কারণে যদি কেউ বিরোধিতা করে থাকে, এটা তাদের ব্যক্তিগত ব্যাপার। কিন্তু এ নিয়ে জনগণের কাছে বিশেষ করে নারায়ণগঞ্জবাসীর কাছে কোনো প্রতিক্রিয়া নেই। 
 
তিনি আরও বলেন, এখানে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সমর্থক-কর্মী, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ থেকে আরম্ভ করে আওয়ামী লীগের নেতাদের কাছে এবং সাধারণ মানুষের কাছে সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে কোনো প্রশ্ন নেই। কোনো বিতর্ক নেই। সকলে নিজের উদ্যোগে, নিজের তাগিদে, দায়িত্ববোধের জায়গায় দাঁড়িয়ে সেলিনা হায়াৎ আইভীকে সমর্থন দিয়ে কাজ করে যাচ্ছে। 
 
নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা প্রশ্নে বাহাউদ্দিন নাছিম বলেন, একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে নারায়ণগঞ্জবাসী প্রস্তুত। সেখানে কতিপয় সন্ত্রাসীরা সন্ত্রাসী কর্মকাণ্ড করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে। সেই অপচেষ্টাযারা করবে, নির্বাচনী আইন ও আচরণবিধি অনুযায়ী এবং সংবিধানের আলোকে নিশ্চয় নির্বাচন কমিশন অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত করার জন্য সব ধরণের ব্যবস্থা নিবেন। এ ক্ষেত্রে কেউ কোনো হুমকি-ধামকি দিলে বা দেওয়ার চেষ্টার করলে, অথবা ভোটারদের ভোট থেকে দূরে রেখে প্রভাবিত করার চেষ্টা করলে, তাদের জন্য খারাপ হবে এবং তা হিতের বিপরীত হবে। কারণ নারায়ণগঞ্জের মানুষ সংগ্রামী মানুষ। প্রতিবাদী মানুষ। প্রতিরোধী মানুষ। এই প্রতিবাদী মানুষের উপরে কেউ যদি জোর করে চাপিয়ে দিয়ে কোনো কাজ করার চেষ্টা করে, সেটা তাদের জন্যই ক্ষতিকর হয়ে উঠবে। সন্ত্রাসী, গডফাদার অথবা হুমকি-ধামকি, যেই হোক না কেন, যারাই দেওয়ার চেষ্টা করুক না কেন, তাদেরকে আগামী ১৬ জানুয়ারি সেলিনা হায়াৎ আইভীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার মধ্য দিয়ে সমুচিত জবাব দেবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।
 
আওয়ামী লীগের একটি অংশ আইভীর প্রচারণায় অংশ না নেওয়ার অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে বাহাউদ্দিন নাছিম ​বলেন, কে কাকে সমর্থন করছেন ব্যক্তিগতভাবে অথবা ব্যক্তিগতভাবে কে কি বললো, তাতে কিছু আসে যায় না। আওয়ামী লীগের নেতা-কর্মী যারা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করেন, তারা অবশ্যই জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। তার নির্দেশনা, পরামর্শ এবং তার নির্দেশেই সেলিনা হায়াৎ আইভী নৌকার প্রার্থী। প্রধানমন্ত্রীর নির্দেশনার বিরোধিতা যদি কেউ করে, তাহলে তাকেই পস্তাতে হবে। সে জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে আমি মনে করি, যারা বিরোধিতা করবে, তাদের বিরুদ্ধে নিশ্চয় দল ব্যবস্থা নেবে। কিভাবে অন্যায় কর্মকাণ্ড বন্ধ করতে হয়,তা প্রধানমন্ত্রীর থেকে ভালো কেউ জানে না। সুতরাং কেউ যদি ভুল করে থাকে, তার দায়-দায়িত্ব তাকেই নিতে হবে। তবে ভুল শোধরানোর সময় এখনও আছে। আমরা আশা করবো সময় মতো তারা ভুল শুধরে ভালো হয়ে যাবে। ভালো হতে কিন্তু টাকা-পয়সা লাগে না। বিনা খরচেই ভালো হওয়া যায়।  
 
শামীম ওসমানের অনুসারী হওয়ার কারণে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত করা হয়েছে কিনা, জানতে চাইলে তিনি বলেন, এই কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে গিয়েছিল। যদি শামীম ওসমানের অনুসারী হওয়ার কারণে কমিটি বিলুপ্ত করা হয়, তাহলে সেটাও ইতিবাচক। কেউ দলের বিপক্ষে অবস্থান নিলে কি শাস্তি পেতে হয়, কি পরিণতি ভোগ করতে হয়, এই কমিটি  বিলুপ্ত করা তার জ্বলন্ত উদাহরণ। আমি মনে করি এ থেকে বাকিদের শিক্ষা নেওয়া প্রয়োজন। যারা এ থেকে শিক্ষা নিতে পারবেন, তাদের জন্যই মঙ্গল হবে। 
 
খোকন শাহ'র টেলি আলাপ ফাঁস ও ৫ লাখ টাকা দাবির বিষয়ে তিনি বলেন, আইনজীবী তার মক্কেলের কাছে টাকা চেয়েছে, এটি তাদের ব্যাপার। কিন্তু সেই টাকা সেলিনা হায়াৎ আইভীর নির্বাচনের জন্য নয়। যে বলেছে, সে তো কোনো মামলা দেয়নি। মামলা হলে নিশ্চয় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আমাদের আইনের পথেই চলা উচিত। যদি এটি বেআইনি হয়ে থাকে, তাহলে তা গুরুত্ব সহকারে দেখা উচিত এবং তার জন্য আইন-আদালত আছে। আইন আদালতের প্রচলিত বিধি এবং দলগতভাবেও নিশ্চয় ব্যবস্থা নেওয়া উচিত।



Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ