22 January, 2022 (Saturday)
শিরোনাম

শিগগিরই ঢাকায় আসছে ওয়াশিংটনের উচ্চপর্যায়ের প্রতিনিধিদল

প্রকাশিতঃ 13-01-2022



নিউজ ডেস্ক : শিগগিরই ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে আসছে বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

বুধবার (১২ জানুয়ারি) প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর সঙ্গে বিদায়ী সাক্ষাতে এ তথ্য জানান রাষ্ট্রদূত।

জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে উপদেষ্টার দফতরে রাষ্ট্রদূত বিকেল ৪টা ৩০ মিনিট থেকে ৫টা ৩০ মিনিট পর্যন্ত বৈঠক করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকার আমেরিকা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন হেলেন লাফেইভ ও রাজনৈতিক শাখা প্রধান মি. আর্তুরো হাইনস।

রাষ্ট্রদূত মিলার জানান, শিগগির ওয়াশিংটন থেকে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল বাংলাদেশ সফরে আসবে। দুই দেশের সম্পর্ক আরও উচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয়ে আলোচনার প্রস্তুতি শুরু করেছে ওই প্রতিনিধিদল।

রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন যে, ঢাকা-ওয়াশিংটন সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে। তিনি বাংলাদেশে প্রায় তিন বছর দুই মাস অবস্থানকালে দুই দেশের সম্পর্ক উন্নয়নের যেসব বিষয়ের ওপর গুরুত্ব দিয়েছেন, সেগুলো নিয়ে আলোচনা করেন।

উপদেষ্টা গওহর রিজভীও ব্যবসা-বিনিয়োগ, শিক্ষা-সংস্কৃতি, প্রতিরক্ষা ও দুর্যোগ ব্যবস্থাপনায় দুদেশের  মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে বলে উল্লেখ করেন।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ