22 January, 2022 (Saturday)
শিরোনাম

গাড়ির সঙ্গে সংঘর্ষের পর মিনিবাসে আগুন, নিহত ১৬

প্রকাশিতঃ 13-01-2022



অনলাইন ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় এসইউভি গাড়ি ও মিনিবাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। ভয়াবহ এই সড়ক দুর্ঘটনার পর মিনিবাসে আগুন ধরে গেলে ওই ১৬ জন দগ্ধ হয়ে মারা যান। গত মঙ্গলবার (১১ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার উত্তর-পূর্বাঞ্চলীয় লিমপোপো প্রদেশের একটি মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে বলে দেশটির এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

আফ্রিকার এই দেশটির লিমপোপো প্রদেশের পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র মাইক মারিঙ্গা বুধবার জানান, দুর্ঘটনার সময় টায়ার ফেটে যাওয়ার কারণে এসইউভি গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন এবং বিপরীত দিক থেকে আসা ২২ আসন বিশিষ্ট মার্সিডিজ বেঞ্জের একটি মিনিবাসকে মুখোমুখি ধাক্কা দেয়। তিনি বলেন, ‘এসইউভি গাড়ির ধাক্কার পরপরই মিনিবাসটিতে আগুনধরে যায় এবং ভেতরে আটকে পড়া ১৬ যাত্রী জীবন্ত পুড়ে মারা যান।’

এদিকে দুর্ঘটনায় এসইউভির চালকও নিহত হয়েছেন। এছাড়া আরও ৮ জন আহত হয়েছেন। এএফপি বলছে, দক্ষিণ আফ্রিকায় গণপরিবহন হিসেবে ব্যক্তি-মালিকানাধীন মিনিবাস ব্যাপকভাবে ব্যবহৃত হয়ে থাকে।

আফ্রিকা মহাদেশের মধ্যে সবচেয়ে উন্নত মহাসড়ক থাকার পরও নিরাপদ সড়কের দিক দিয়ে বিশ্বের মধ্যে দক্ষিণ আফ্রিকার অবস্থান নিচের দিকে। দুর্ঘটনার জন্য দেশটিতে চালকদের অদক্ষতাকে দায়ী করা হয়ে থাকে।

আফ্রিকার এই দেশটির সরকারের তথ্য অনুযায়ী, কেবল ক্রিসমাসের ছুটির সময় দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রায় দেড় হাজার মানুষ নিহত হয়েছেন।




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ