22 January, 2022 (Saturday)
শিরোনাম

উপাচার্যের বাসভবনের সামনে শাবি ছাত্রীদের বিক্ষোভ,আশ্বাসে রাত আড়াইটায় হলে ফিরলেন ছাত্রীরা

প্রকাশিতঃ 14-01-2022



সিলেট প্রতিনিধি : বিভিন্ন দাবিতে বিক্ষোভ করছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।   

ছাত্রীরা শীত উপেক্ষা করে হল ছেড়ে বেরিয়ে এসে জড়ো হয়েছেন। বিভিন্ন দাবিতে তারা স্লোগান দিচ্ছেন। রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন। 

প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।’ 

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি’।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের (শিক্ষার্থীদের) বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে বসব।’

উপাচার্যের আশ্বাসে হলে ফিরলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের  বিক্ষোভরত ছাত্রীরা। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর রাত আড়াইটার দিকে হলে ফেরেন তারা। 




Social Media

মন্তব্য করুন:





সর্বশেষ খবর





সর্বাধিক পঠিত



এই বিভাগের আরও খবর

আরও সংবাদ